মোঃইমরান হোসেন মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গলে চুরি যাওয়া মোটর সাইকেল উদ্ধার করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ। এ ঘটনায় ব্রাহ্মনবাড়িয়া জেলার নবীনগর থানার বীরগাও এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা মোটরসাইকেল চোর দলের সক্রিয় এক সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
গত (২০ মার্চ) রাত ৮টার দিকে শ্রীমঙ্গল শহরের বিরাইমপুর (কলেজরোড) এলাকার জনৈক তানভীর আহমেদ (৪২) এর বাসার একটি মোটরসাইকেল রেজিঃ নং-ঢাকা মেট্রো হ-৫২-২২৪৭) চুরি হয়।
এ ঘটনায় শ্রীমঙ্গল থানায় মামলা হলে গোপন সংবাদের ভিত্তিতে শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন সরদারের নির্দেশে তথ্য প্রযুক্তির সহায়তায় গত ২৪ মার্চ ভোর ৩টার দিকে ব্রাহ্মনবাড়িয়া জেলার নবীনগর থানার বীরগাও এলাকায় অভিযান চালায় পুলিশ। এসময় মোটর সাইকেল চুরির ঘটনায় ওই এলাকার মৃত আছমত আলীর পুত্র শুক্কুর মিয়া(২৭) কে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত শুক্কুর মিয়াকে জিজ্ঞাসাবাদে ও তাহার দেখানো মতে তার বসত বাড়ী থেকে চুরি হওয়া লাল রঙ্গের হিরো স্পেলেন্ডার মোটর সাইকেলসহ আরো ২টি চোরাই মোটরসাইকেল উদ্ধার পূর্বক জব্দ করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত শুক্কুর মিয়া চুরির ঘটনা স্বীকার করে তার সহযোগী আসামীদের নাম ঠিকানা প্রকাশ করেন। গ্রেফতারকৃত শুক্কুর মিয়া আন্তঃজেলা মোটর সাইকেল চোর দলের সক্রিয় সদস্য বলে পুলিশ জানিয়েছে।
শ্রীমঙ্গল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ আমিনুল ইসলামের নেতৃত্বে এসআই মোঃ সিরাজুল ইসলাম সঙ্গীয় অফিসার ও ফোর্স অভিযানে অংশ গ্রহন করেন।
শ্রীমঙ্গল থানার পরিদর্শক (তদন্ত) মোঃ আমিনুল ইসলাম বলেন, গ্রেফতারকৃতের তথ্য অনুযায়ী চোর চক্রের বাকি সদস্যদের আটকের চেষ্টা চলছে।
শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার জানান, শ্রীমঙ্গল থেকে ইতিমধ্যে চুরি যাওয়া মোটরসাইকেল উদ্ধারে আমরা তৎপর রয়েছি। এ নিয়ে অভিযান পরিচালনা হচ্ছে বলেও তিনি জানান। তিনি বলেন, মোটরসাইকেল চুরি রোধে সাইকেল মালিকদের আরো সচেতন হওয়া প্রয়োজন। যেখানে সেখানে মোটরসাইল পার্কিং না করা ও যথাযথ ভাবে মোটর সাইকেল লক করে রাখার পরামর্শও দেন তিনি।